1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৯:০৬ পূর্বাহ্ন

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

  • সময় মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১
  • ১৩৫ বার দেখা হয়েছে

গাজীপুর সদর উপজেলায় বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা।

মঙ্গলবার সকাল ৯টায় সদর উপজেলার বাঘেরবাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ওই শ্রমিকরা। এ সময় শিল্প পুলিশ ও জয়দেবপুর থানা পুলিশ এসে লাঠিচার্জ করে মহাসড়ক থেকে তাদের সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক রাখে।

এ সময় প্রায় ২০ মিনিট ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে মালিকপক্ষ।

কারখানায় কর্মরত শ্রমিকরা জানান, গত রোববার সকালে মিটিং করে জানিয়ে দেওয়া হয়, গত সেপ্টেম্বর ও অক্টোবর মাসের বকেয়া বেতন নভেম্বরের ১ তারিখে দেওয়া হবে। পরে ওই দিন দুপুরে কারখানা ছুটি ঘোষণা করে।

সোমবার কারখানায় প্রবেশ করতে গেলে নিরাপত্তাকর্মীরা বলেন— কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা সবাই বিজিএমএ মিটিংয়ে আছে, মঙ্গলবার কারখানায় আসার জন্য জানিয়ে দেয়।

আজ আমরা এসে দেখি কারখানা বন্ধ করা হয়েছে। এ সময় বকেয়া বেতনের কোনো সমস্যা সমাধানের আশ্বাস না পেয়ে মহাসড়কে অবস্থান করি, পরে পুলিশ এসে আমাদের লাঠিচার্জ করে সরিয়ে দেয়।

এখন আমাদের বাড়িওয়ালারা ভাড়ার জন্য চাপ দিচ্ছে। তা ছাড়া বাজারের প্রতিটা পণ্যের দাম অনেক বেশি। এখন আমাদের পরিবার নিয়ে চলতে খুব কষ্ট হচ্ছে, আমরা কি করব বুঝতে পারছি না।

গাজীপুর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ২-এর (ওসি) আরমান জানান, দুই মাসের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। পর আমরা জানতে পেরে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক রাখা হয়।

ওই কারখানাটি বর্তমান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM