1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:১০ অপরাহ্ন

দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের চেয়ারম্যান বাংলাদেশ

  • সময় রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ৯৪ বার দেখা হয়েছে

দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (এটিপি) নব্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। চলতি বছর থেকে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশ সংস্থাটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবে।

এশিয়া-প্যাসিফিক টেলিকমিউনিটির (এপিটি) তত্ত্বাবধানে দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (SATRC) ২২তম সভা ১ থেকে ৩ নভেম্বর অনুষ্ঠিত হয়। ওই সভায় SATRC-ভুক্ত ৯টি দেশ যথাক্রমে-বাংলাদেশ, ভুটান, ভারত, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান, আফগানিস্তান, ইরান-এর টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার প্রধানরা, বিভিন্ন পর্যায়ের সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং এপিটির সেক্রেটারি জেনারেল ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত সভার বিভিন্ন সেশনে বাংলাদেশের পক্ষে বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার-এর নেতৃত্বে সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার SATRC (একশন প্ল্যান ফেইজ VII), ২০২১-২০২৩ মেয়াদের জন্যে এপিটির কৌশলগত নীতি এবং ২০২২-২৩ বর্ষের জন্যে গৃহীত SATRC একশন প্ল্যান ফেইজ VII বিষয়ে উদ্বোধনী অনুষ্ঠানে ও রেগুলেটরস রাউন্ডটেবিলে নীতিনির্ধারণী বক্তব্য প্রদান করেন।

কাউন্সিলের দ্বিতীয় দিন SATRC এর ভবিষ্যত কার্যক্রম নির্ধারণে অনুষ্ঠিত প্রধান রেগুলেটরি আগামী ২০২৩ সালের দক্ষিণ এশীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলের (SATRC-23) সভা বাংলাদেশে অনুষ্ঠিত হওয়াসহ বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারকে বর্তমান মেয়াদে SATRC-এর ভাইস-চেয়ারম্যান এবং ২০২৩ মেয়াদে SATRC এর চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

এছাড়া উক্ত সভায় ২০২২ সালে SATRC’র ওয়ার্কিং গ্রুপ অন পলিসি এবং রেগুলেশন এবং সার্ভিসের সভা বাংলাদেশে অনুষ্ঠিত হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়। বাংলাদেশ এই ওয়ার্কিং গ্রুপে পুনরায় ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়।

দক্ষিণ এশিয়ার টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কাউন্সিলে (SATRC) বাংলাদেশের চেয়ারম্যান নির্বাচিত হওয়া, কাউন্সিলভুক্ত দেশসমূহের মধ্যে বাংলাদেশে ডিজিটাইলেজেশন তথা টেলিযোগাযোগ খাতে যে প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে তারই স্বীকৃতি।

সূত্র : সময়নিউজ.টিভি (৩ নভেম্বর ২০২১)

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »