1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. [email protected] : Emon : Armanul Islam
  3. [email protected] : musa :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:১০ অপরাহ্ন

দুই দিনের আলটিমেটাম দিয়ে সড়ক ছাড়ল শিক্ষার্থীরা

  • সময় শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৭৬ বার দেখা হয়েছে

২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনের সময় দেওয়া ৯ দফা দাবি বাস্তবায়নে দুই দিনের সময় বেঁধে দিয়ে সড়ক ছেড়েছে রাজধানীর ধানমন্ডি এলাকার রাপা প্লাজার সামনে বিক্ষোভরত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তবে কাল রোববার ও আগামী সোমবার ঢাকার বিভিন্ন স্থানে বিক্ষোভ করারও ঘোষণা দিয়েছে তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে।

তবে নিরাপদ সড়কের দাবিতে কাল রোববার ও আগামী সোমবার ঢাকার বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের বিক্ষোভ চলবে বলেও ঘোষণা দিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। তারা আরও জানিয়েছে, সড়কে ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহন যাচাই কার্যক্রমও চলবে।

শিক্ষার্থীরা বলেছে, তারা কোনো ধরনের ভাঙচুর করার জন্য সড়কে নামেনি। ২০১৮ সালের আন্দোলনের সময় ৯ দফা দাবি তুলেছিল তারা। সরকার বলেছিল, দাবিগুলো মানা হয়েছে। কিন্তু একটি দফাও এখন পর্যন্ত বাস্তবায়িত হয়নি। এবার ৯ দফা মানা না হলে আগামী মঙ্গলবার থেকে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে ধানমন্ডির রাপা প্লাজার সামনে মিরপুর সড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক শ শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ শুরু করে। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। তবে বেলা দুইটায় শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দেওয়ায় দুই দিকের যান চলাচল এখন স্বাভাবিক রয়েছে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে লালমাটিয়া মহিলা কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজ, নিউ মডেল ডিগ্রি কলেজ, মোহাম্মদপুর মহিলা কলেজ, রেসিডেনশিয়াল মডেল কলেজ, মুন্সি আব্দুর রউফ কলেজ, সিটি কলেজ, ঢাকা কলেজ, তেজগাঁও কলেজসহ নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আছে।

শিক্ষার্থীদের রাস্তায় নামার খবরে ঘটনাস্থলে যান পুলিশের তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার। তিনি সেখানে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এ বিষয়ে শিক্ষার্থীরা জানান, ‘ডিসি বলেছেন, তাঁরা আমাদের দাবিদাওয়ার সঙ্গে একমত। কিন্তু এভাবে আন্দোলন না করতে অনুরোধ করেন তিনি।’

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »