1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Azmul Aziz : Azmul Aziz
  3. musa@informationcraft.xyz : musa :
শনিবার, ০৮ মে ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

আবুধাবি রুটে সকল ফ্লাইট বাতিল করল বাংলাদেশ বিমান

  • সময় সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ২৯ বার দেখা হয়েছে

এবার ঢাকা-আবুধাবি রুটে সকল ফ্লাইট বাতিল করেছে বাংলাদেশ বিমান। এই রুটে এতদিন সপ্তাহে চারটি নিয়মিত ফ্লাইট পরিচালনা করছিল রাষ্ট্রায়ত্ত্ব এই বিমান সংস্থাটি। গত তিনদিন ধরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বিমান বন্দর থেকে প্রবাসী বাংলাদেশিদের ফেরত পাঠানোর কারণে গতকাল মঙ্গলবার থেকে ফ্লাইট কমিয়ে দুটিতে নামিয়ে আনা হয়। সেই সিদ্ধান্তের একদিন না যেতেই আবুধাবি রুটে বিমানের সব ফ্লাইট বাতিলের ঘোষণা করা হয়।

তবে বাংলাদেশ বিমানের ঢাকা-দুবাই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট চলাচল সচল থাকবে। দুবাই কর্তৃপক্ষ থেকে এমন কোন নির্দেশনা না থাকায় সেখানে বিপুল যাত্রী বিমানের ফ্লাইটে বাংলাদেশ থেকে দুবাই ফিরছেন।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ বিমানের এক কর্মকর্তা বলেন, অফিসিয়ালি আজকে (বুধবার) আমাদের জানানো হয়েছে আবুধাবি রুটে বিমানের সকল ফ্লাইট বাতিল করা হয়েছে। নতুন নির্দেশনা না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে। আবুধাবি সরকার কর্মসংস্থান ভিসায় প্রবাসীদের প্রবেশ করতে দিচ্ছে না। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

যদিও বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, আমি অফিসিয়ালি জানি চারটি থেকে কমিয়ে বুধবার থেকে সপ্তাহে দুটি করে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা করা হবে। নতুন সিদ্ধান্ত সম্পর্কে আমি অবগত নই।

নতুন এই সিদ্ধান্তে আবুধাবি যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করা বিপুল প্রবাসী বাংলাদেশি চরম অনিশ্চয়তায় পড়েছেন। যারা গত সাড়ে চারমাস কভিড-১৯ মহামারির কারণে দেশে আটকা পড়েছিলেন। প্রথমত ফিরতি টিকেট নিয়ে তাদের চরম ভোগান্তি ছিল, টিকেটের তিনগুন বাড়তি দাম নিয়েও ছিল ব্যাপক ক্ষোভ। এই কঠিন পরিস্থিতির মধ্যে ফ্লাইট বাতিলের ফলে আটকে পড়া প্রবাসীরা চাকরি নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন।

জানতে চাইলে গালফ ট্রাভেলসের কর্ণধার শাহ আলম বলেন, বিদেশি তিনটি বিমান সংস্থায় আবুধাবির যাত্রীরা চাকরি ভিসা নিয়ে আবুধাবি যেতে পারছে। তবে বাংলাদেশ বিমানের যাত্রীরা কেন আবুধাবি যেতে পারল না বা তাদের ফেরত পাঠানো হলো তা আমার বোধগম্য না। এয়ার এরাবিয়া, ফ্লাই দুবাই এবং এমিরেটসের ফ্লাইটে আবুধাবি যাত্রীরা চাকরি ভিসায় নির্বিঘ্নে যেতে পারছেন বলে সংশ্লিষ্ট বিমান সংস্থাগুলো আমাদের বলেছে।

বিষয়টি নিশ্চিত হতে ফ্লাই দুবাই এক কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, বাংলাদেশ বিমানের যাত্রীদের আবুধাবি থেকে ফেরত পাঠানোর পর আমরাও কিছুটা উদ্বিগ্ন ছিলাম। কিন্তু কোন যাত্রী ফেরত আসেনি। সবাই নির্বিঘ্নে আবুধাবি ঢুকতে পেরেছেন। এর আগেও আমাদের কোন যাত্রী বিমানবন্দর থেকে ফেরত আসেনি।

সূত্র: কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM