1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

ফ্রান্সে একদিনে ৫ লাখের বেশি শনাক্ত

  • সময় বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২
  • ৯৫৬ বার দেখা হয়েছে

ফ্রান্সে একদিনেই করোনা শনাক্ত হলেন ৫ লাখের বেশি মানুষ। ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন শনাক্ত হয়েছে ৩৩ লাখের বেশি। মারা গেছে সাড়ে ৯ হাজার। এ নিয়ে বিশ্বে মোট প্রাণহানি ছাড়িয়েছে ৫৬ লাখ ৩৪ হাজার। এ পর্যন্ত আক্রান্ত ৩৫ কোটি ৯২ লাখের বেশি।

Thank you for reading this post, don't forget to subscribe!

মহামারি শুরুর পর একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড দেখেছে ফ্রান্স। একদিনে শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে যুক্তরাষ্ট্র। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪৩ হাজার রোগী। মারা গেছে আড়াই হাজারের বেশি জন। ভারতে নতুন ২ লাখ ৮৩ হাজার শনাক্ত নিয়ে মোট আক্রান্ত ছাড়িয়েছে ৪ কোটি। একদিনে ৬৯২ জনের মৃত্যু নিয়ে দেশটিতে এপর্যন্ত প্রাণহানি হয়েছে ৪ লাখ ৯১ হাজার জনের। এছাড়া, ইতালি, স্পেন, জার্মানিতেও উদ্বেগজনক হারে বাড়ছে সংক্রমণ।

এদিকে, করোনার অতিসংক্রামক ধরন ওমিক্রন রোধে নতুন টিকা আনতে যাচ্ছে ফাইজার। এরই মধ্যে নতুন টিকার পরীক্ষামূলক প্রয়োগ শুরু হয়েছে, জানিয়েছে সিএনএন। পরীক্ষামূলক প্রয়োগে অংশগ্রহণকারীদের তিন ভাগে ভাগ করে প্রয়োগ করা হচ্ছে নতুন টিকা।

ফাইজার-বায়োএনটেকের নতুন টিকা কতটা নিরাপদ এবং ওমিক্রন ঠেকাতে কতটা কার্যকর, তা জানতে ১৮ থেকে ৫৫ বছর বয়সী প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবকের ওপর চলছে পরীক্ষামূলক প্রয়োগ। তিন থেকে ছয় মাস আগে যারা ফাইজারের বর্তমান টিকার দুটি ডোজ নিয়েছেন, তাদেরকে বুস্টার হিসেবে দেয়া হচ্ছে নতুন টিকা। আর যারা এখন পর্যন্ত কোনো কোভিড টিকাই নেননি, তাদের দেয়া হচ্ছে ওমিক্রন ঠেকানোর নতুন টিকার ৩টি ডোজ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »