1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

১৩৮ ইউপিতে ভোটযুদ্ধ শুরু

  • সময় সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২
  • ২২৩ বার দেখা হয়েছে

আজ সোমবার চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সপ্তম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২০ জেলার ২৪ উপজেলার ১৩৮টি ইউপিতে চলবে ভোটগ্রহণ। এর মধ্যে ৯টি ইউপিতে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

Thank you for reading this post, don't forget to subscribe!

এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৭১ জন প্রার্থী।

তাঁদের মধ্যে চেয়ারম্যান পদে ১১ জন, নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪৭ প্রার্থী রয়েছেন।

ইসি সূত্র জানায়, এ ধাপের মোট ভোটার রয়েছেন ২৪ লাখ ৫১ হাজার ৭৮২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৫৭ হাজার ৫৮৬ জন, নারী ভোটার ১১ লাখ ৯৪ হাজার ২২৯ জন। এ ছাড়াও তিনজন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন। ভোটকেন্দ্র রয়েছে এক হাজার ৩৫০।

এ ধাপে তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচ হাজার ৮৭৪ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭৬ জন, নারীদের জন্য সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে এক হাজার ২৩৬ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে চার হাজার ৬২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চলমান ইউপি নির্বাচনে ইতিমধ্যে ছয় ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৫টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে এবং চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ৮৩৬ ইউপিতে ভোট গ্রহণ করা হয়। পঞ্চম ধাপে গত ৫ জানুয়ারি ৭০৮ ইউপিতে ভোট হয়েছে। গত ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে ২১৮ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়। আগামীকাল সপ্তম ধাপের ভোটগ্রহণের মধ্য দিয়ে বর্তমান নির্বাচন কমিশনের অধীনে ইউপি নির্বাচন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এ নির্বাচন কমিশন তাদের মেয়াদ শেষ হওয়ার চার দিন আগে আগামী ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপে আরো আটটি ইউপির নির্বাচনী তফসিল ঘোষণা করে রেখেছে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »