1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ প্রধান এ্যাডিশনাল আইজিপি মহোদয়ের ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিটের ফ্যাক্টরি পরিদর্শন ও মতবিনিময় সভা

  • সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২
  • ১০৯৯ বার দেখা হয়েছে

আনোয়ার সাদাত (ময়মনসিংহ প্রতিনিধি)

Thank you for reading this post, don't forget to subscribe!

গতকাল ১৮ এপ্রিল, ২০২২খ্রিঃ সকাল ১১.০০ ঘটিকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের প্রধান অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫, ময়মনসিংহ ইউনিট কর্তৃক আয়োজিত আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে শিল্পাঞ্চল এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ এর নেতৃবৃন্দ, শিল্প প্রতিষ্ঠানের মালিক, মালিক প্রতিনিধি এবং শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন ময়মনসিংহ জেলার কর্মকর্তা বৃন্দ, শ্রম অধিদপ্তর এর কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উক্ত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৫ ময়মনসিংহ ইউনিটের সুযোগ্য পুলিশ সুপার, জনাব মোঃ মিজানুর রহমান।

সভায় অ্যাডিশনাল আইজিপি মহোদয় তার বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব, সিদ্ধান্ত গ্রহণে দূরদর্শীতা ও মাঠ পর্যায়ে বাস্তবায়ন করার ফলে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল হয়েছে। এর ফলে বাংলাদেশ বিশ্বের অধিকাংশ দেশের ‍উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপান্তরিত হয়ে অচিরেই উন্নত দেশে পরিণত হবে। আরও বলেন, শিল্প সংশ্লিষ্ট সকল পর্যায়ের ব্যক্তিবর্গদের নিজ নিজ জায়গা থেকে সঠিকভাবে নিজেদের দায়িত্ব-কর্তব্য যথাযথ পালনের পাশাপাশি দেশের শিল্প খাতের উন্নয়নের স্বার্থে একাগ্রচিত্তে কাজ করার আহ্বান জানান।

দেশের শিল্প খাতের উন্নয়ন ও সমৃদ্ধিতে সরকার কর্তৃক গৃহীত সকল সিদ্ধান্ত বাস্তবায়নে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ অত্যান্ত দক্ষতা ও পেশাদারিত্বের সাথে অতীতের ন্যায় আগামী দিনগুলোতে কাজ করবে মর্মে ব্যক্ত করেন।

এছাড়া আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সরকার ঘোষিত নির্ধারিত সময়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাসসহ সকল পাওনা পরিশোধ করতে মালিকবৃন্দের প্রতি অনুরোধ জানান এবং শ্রমিকদেরকে কুচক্রী মহলের ফাঁদে পড়ে শিল্প কারখানার ক্ষতি সাধন করা হতে বিরত থাকতে অনুরোধ করেন। অহেতুক গুজবে পড়ে শ্রমিক অসন্তোষ বা অপ্রীতিকর ঘটনায় জড়িত না হওয়ার আহ্বান জানান। সকল পর্যায়ের মালিক ও শ্রমিকদের আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্য আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত বিভিন্ন পদমর্যাদার ব্যক্তিবর্গ তাদের বক্তব্যে, আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে অত্র শিল্পাঞ্চল এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে কোন ধরনের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে দেওয়া হবে না আশ্বাস প্রদান করেন। “পবিত্র ঈদ-উল-ফিতরে শিল্পাঞ্চল এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ নিরাপত্তা নিশ্চিত করতে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সর্বোচ্চ তৎপর থাকবে”

উক্ত অনুষ্ঠানে পুলিশ সুপার, ময়মনসিংহ , শিল্পাঞ্চল এলাকার বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ- এর উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ ও নেতৃবৃন্দ, কলকারখানা অধিদপ্তর এর কর্মকর্তাবৃন্দ, অত্র ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপারসহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ফ্যাক্টরীর মালিক ও মালিক প্রতিনিধি, শ্রমিক নেতৃবৃন্দ ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »