1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

মোংলায় বাপা’র মানববন্ধনে সুন্দরবন ও উপকূল সুরক্ষায় জলবায়ু সহিষ্ণু পরিবেশবান্ধব বাজেট’র দাবী

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ৫২৮ বার দেখা হয়েছে

মো. নূর আলম
নিজস্ব সংবাদদাতা
মোংলা.
মোংলা থেকে মো. নূর আলমঃ সুন্দরবন ও উপকূল সুরক্ষা এবং টেকসই উন্নয়নের স্বার্থে জলবায়ু সহিষ্ণু পরিবেশবান্ধব-জনবান্ধব বাজেট প্রণয়নের দাবীতে মোংলার কানাইনগরে পশুর নদীর পাড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উদযাপন উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং পশুর রিভার ওয়াটারকিপারের আয়োজনে ৪ জুন শনিবার সকালে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

Thank you for reading this post, don't forget to subscribe!

শনিবার সকাল ১০টায় মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) বাগেরহাট জেলা আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মো. নূর আলম শেখ। মানববন্ধনের সমাবেশে বক্তব্য রাখেন বাপা নেতা আব্দুর রশিদ হাওলাদার, নাজমুল হক, কমলা সরকার, শেখ রাসেল, নদীকর্মী হাসিব সরদার, জেলে সমিতির সভাপতি বিদ্যুৎ মন্ডল প্রমূখ।

এসময় বক্তারা বলেন সুন্দরবনের জীববৈচিত্র রক্ষায় বিকল্প জীবিকায়ন ও সচেতনতা সৃষ্টিতে জাতীয় বাজেটে বরাদ্দ বাড়াতে হবে। উপকূজুড়ে তীব্র সুপেয় পানির সংকট দিন দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। জলবায়ু পরিবর্তনের ফলে লবণাক্ততা বৃদ্ধি, রোগ-ব্যাধি, নদী ভাঙ্গন এবং ঘূর্ণিঝড়-জলোচ্ছ্বাসের মাত্রা বেড়েছে।

তাই উপকূলের সংকট মোকাবেলায় জাতীয় বাজেটে বিশেষ বরাদ্ধসহ উপকূলীয় উন্নয়ন বোর্ড গঠন করতে হবে। বক্তারা পরিবেশ সুরক্ষায় জীবাশ্ম জালানি থেকে সরে এসে নবায়নযোগ্য জালানিখাতে বাজেটে বরাদ্দ বাড়ানোর দাবীর পাশপাশি সারাদেশে নদ-নদী-খাল-বিল-জলাশয়-বন-জঙ্গল-পাহাড়-পর্বত রক্ষায় পরিবেশবান্ধব এবং জনবান্ধব বাজেট প্রণয়নের দাবী জানান।##

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »