1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

সিলেটের বানভাসি মানুষের পাশে HCSB

  • সময় রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৬৯০ বার দেখা হয়েছে

মোঃ আনোয়ার সাদাত ( ময়মনসিংহ প্রতিনিধি)

Thank you for reading this post, don't forget to subscribe!
  • সিলেটে বন্যা পরবর্তী অবস্থা আরও করুণ। যদিও বন্যা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি।
    এদিকে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ উল আযহা সন্নিকটে।
    মানুষের ঘরে নেই খাবার।
    বানের পানিতে অনেকেই হয়েছে ঘর বাড়ী হীন। বানের পানির নীচে তলিয়ে পঁচে গেছে ফসল।
    বানভাসি মানুষের এই কঠিন বিপদের মুহুর্তে সব কিছু মাথায় রেখে বাংলাদেশের পোষাক শিল্পে কর্মরত পেশাজিবিদের সমন্নয়ে গঠিত অন্যতম একটি পেশাজিবী সংগঠন *HR & Compliance Society of Bangladesh (HCSB)*

  • গত ০১.০৭.২০২২ ইং রোজ শুক্রবার সিলেটে সুনামগঞ্জ জেলার, মধ্যনগর থানার ১ নং উত্তর বংশীকুন্ডা ইউনিয়ন এর গ্রাম: কার্তিক পুর, গোলাপ পুর, রাম পুর, মহিষ খোলা ও জামালপুর এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ এর উদ্যোগ গ্রহন করেন।। ত্রান বিতরণ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষে স্থানীয় সরকার প্রশাসন প্রতিনিধির ও এলাকাবাসীর সহযোগিতায় আগের দিন ক্ষতিগ্রস্ত মানুষের তালিকা তৈরী করে টোকেন পদ্ধতি অনুসরণ করেন, যাতে করে কোন প্রকার জটিলতা ছাড়াই বিতরণ কার্যক্রম সম্পন্ন করা যায়।
    আসন্ন ঈদকে সামনে রেখে *HCSB’র* প্যানেল কর্তৃপক্ষ বানভাসি মানুষের ঈদ উপকরণের কিছু জিনিস ত্রান সামগ্রীর তালিকায় রাখেন। উপকরণের মধ্যে ছিল- চাল,ডাল,চিনি,গুরো দুধ,সেমাই ও গায়ে মাখা সাবান।
    টোকেন সংগ্রহকারী জনতা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ত্রান সংগ্রহ করেন। এক পর্যায়ে টোকেন ছাড়াও অনেকেই ভীড় জমায় এবং এইসসিএসবি প্যানেল সদস্যরা সকলকে ত্রান বিতরণ করতে সক্ষম হয়। *৫৭০* টি পরিবারকে ত্রান বিতরণের পাশাপাশি প্রায় অর্ধশতক অসহায় দরিদ্র মানুষকে নগদ অর্থ সাহায্য প্রদান করেন।
    ত্রান গ্রহন কারী বানভাসি ও জনতা সংগঠনটির প্রতি সন্তোষ প্রকাশ করেন। *HCSB’র* সদস্যদের একাংশ ছাড়াও অনেকেই সহযোগিতার হাত বাড়ান। ত্রান সামগ্রী বিতরন শেষে বানভাসি মানুষদেরকে *এইসসিএসবি’* র প্যানেল সদস্যরা বলেন, এইসসিএসবি একটি অলাভজনক সংগঠন। সংগঠনটি অতীতে মানবতার কল্যানে ছিল এবং ভবিষ্যতেও চলমান রাখবেন। ত্রান সামগ্রী বিতরনের জন্য সরাসরি ও নেপথ্যে যারা দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন *এইসসিএসবি’র* প্যানেল সদস্যগণ যথাক্রমে – মোঃ আনোয়ার সাদাত, ইমরানুল ইসলাম, এম শাখাওয়াত হোসেন হিমেল, রবিউল ইসলাম আপেল, সোহেল রানা, জিয়াউর রহমান, কালিমউল্লাহ্ কালিম প্রমূখ। এছাড়াও প্যানেল সদস্যদের বাইরে ছিলেন সুনামগঞ্জ বাসী জনাব- আমিনুল ইসলাম, সহ ব্যবস্থাপক, গ্রামীন নীট ওয়্যার লিঃ, জনাব সৈয়দ হোসেন (মেম্বার) স্থানীয় জনপ্রতিনিধি। জনাব মোঃ মো শাহীন মিয়া ও জনাব আমিরুল ইসলাম- বিশিষ্ট সমাজ সেবক এবং তাদের নেতৃত্বে অসংখ্য সেচ্ছাসেবকগণ। এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন
    জনাব খন্দকার শরীফ, সিইও জেনারেশন সল্যূশন অব সিকিউরিটি সার্ভিস লিঃ।
    এছাড়াও নেপথ্যে বহুলোক বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়েছেন। বাংলাদেশের শিল্পকারখানার পেশাজিবিদের সহযোগিতায় বাস্তবায়নের জন্য প্যানেল সদস্যগন অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ত্রান বিতরণ কার্যক্রম সফল করেন।
    *এইসসিএসবি* মানতার কল্যানে সবসময় পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »