1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
ইফতার বিতরণ করলো আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সদস্যরা বাংলাদেশ আরএমজি প্রফেশনালস্ এর উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ- গাজীপুরে এতিম শিশুদের সাথে বিডিআরএমজিপি এফএনএফ ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল গ্রীষ্মকাল আসছে : তীব্র গরমে সুস্থ থাকতে যা করবেন ৭ দশমিক ৪ মাত্রার ভূমিকম্পে কাঁপল তাইওয়ান, সুনামি সতর্কতা ঈদের আগে সব সেক্টরের শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি এবি পার্টির সালমান খান এবার কি বচ্চন পরিবার নিয়ে মুখ খুলতে যাচ্ছেন ঐশ্বরিয়া? আমার ও দেশের ওপর অনেক বালা মুসিবত : ইউনূস লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন?

অনুষ্ঠিত হলো আরএমজি সেক্টরের পেশাজীবিদের অন্যতম সংগঠন HCSB’র” প্রশিক্ষণ কর্মশালা”

  • সময় রবিবার, ২৮ আগস্ট, ২০২২
  • ১১১০ বার দেখা হয়েছে

আনোয়ার সাদাত- (ময়মনসিংহ প্রতিনিধি) –

Thank you for reading this post, don't forget to subscribe!

সাম্প্রতিক সময়ে পোশাক শিল্প সেক্টর যখন অনেকটা বিমর্ষ তখন HR & Compliance Society of Bangladesh- HCSB, তার গতানুগতিক সকল বাধা উপেক্ষা করে Change & Challenge এর শক্তিতে নিজেকে উদ্ভাসিত করে
গত ২৬ আগষ্ট ২০২২ ইং তারিখে অনুষ্ঠিত করলো “Day long training session on
Interpretation of Bangladesh Labour Law- 2006 (with amendments), and Rules- 2015 (Social Compliance Audit Perspective) উত্তরার স্বনামধন্য হোটেল, Hotel Merino-মেরিন-এর মেঘনা হলে এক অন্যন্য প্রশিক্ষণ কর্মশালা যেখানে,
“কর্ম দক্ষতা ও যোগ্যতায় উদ্ভাসিত হোক আরএমজি সেক্টর” এই লক্ষ্যকে সামনে রেখে HCSB র নতুন যাত্রা। “Change & Challenge” এর আলোকে সফল এবং গ্রহণযোগ্য একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন,আরএমজি সেক্টরের উজ্জল নক্ষত্র, বিশিষ্ট আইনাজ্ঞ,আন্তর্জাতিক আইন এবং গার্মেন্টস সেক্টর এর একজন অভিজ্ঞ কমপ্লায়েন্স ব্যাক্তিত্ব আমাদের সকলের প্রিয়মুখ জনাব, নাজমুল হক তুষার স্যার। যার অনবদ্য এবং শৈল্পিক উপস্থাপনা এবং গার্মেন্টস সেক্টরের কমপ্লায়েন্স এর মুল বিষয় এবং অডিট perspective আলোচনা, সকলের মনে প্রানে দারুন উন্মোদনা ছড়ায়।
সকল অংশগ্রহকারীগণ দিনভর খুবই উৎসবমুখর পরিবেশে প্রশিক্ষণ কর্মশালাকে সৃজনশীলতায় ভরে রাখেন। HCSB এর এই আয়োজন কে এবং প্রশিক্ষকের এই কলা কৌশলের প্রশংসা করেন।
শুরুতেই HCSB দেশের গার্মেন্টস কে একটি গতিশীল উন্নয়নের মাইলফলক হিসেবে তুলে ধরেন এবং জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দেশ মাতৃকার প্রতি গভীর ভালবাসা এবং শ্রদ্ধা জ্ঞাপন করেন। এই সৃজনশীল উপস্থাপনা কৌশল যা সবার মাঝে শ্রদ্ধা আর ভালবাসার অনুপ্রেরণা যোগায়।

  1. সকাল ৯ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালা যেন কর্মজীবী মানুষদের মিলন মেলার এক খন্ড প্রানের ক্যাম্পাস হিসেবে বিবেচিত হয়। সন্ধ্যা ৬.০০টা থেকে আয়োজক ও অতিথিদের সংক্ষিপ্ত বক্তব্য শেষে অংশগ্রহনকারী ও আয়োজকদের পক্ষ হতে প্রশিক্ষককে সম্মাননা ক্রেষ্ট ও উত্তোরীয় প্রদান করা হয়।
    সংক্ষিপ্ত বক্তব্যে আয়োজকগণ বলেন, HCSB একটি অলাভজনক সামাজিক প্রত্যয়ী সংগঠন। এই সংগঠনটি সবসময় প্রশিক্ষণের গুনগত মান এবং সবার আন্তরিকতা কে প্রাধান্য দিয়ে থাকেন। “HCSB” এই বছরেই আয়োজন করতে যাচ্ছে আপনাদের সবার অনুপ্রেরণা আর সহযোগিতায় HCSB এর অনবদ্য আত্বপ্রকাশমূলক এক অনারম্বর গেট টুগেদার “HCSB ফ্যামেলি ডে আউট প্রোগ্রাম”। যার প্রধান প্রতিপাদ্য বিষয় হলো এই “Change & Challenge” আরএমজি সেক্টরের প্রফেশনালসদের জন্য একটি ব্যতিক্রমধর্মী প্লাটফর্মে নিয়ে যাবে বলে বিশ্বাসী। উক্ত প্রশিক্ষনটি আয়োজনের পূর্বে সংগঠনটির পরিচালনা পরিষদ কথা দিয়েছিলেন এবং অংশগ্রহনকারীদের মতে এটা হবে আরএমজি সেক্টরের জাঁকজমক ফ্যামেলী ডে’ আউট । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন HCSB-এর অন্যতম উপদেষ্টা কনসিসটেন্ট সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড এর বাবস্থপনা পরিচালক ও আরএমজি বিডি নিউজ এর সম্পাদক   কবির আহমেদ লিঞ্জু, সংগঠনের ফাউন্ডার সদস্যগন (আনোয়ার সাদাত, ইমরানুল ইসলাম , শাখাওয়াত হোসেন হিমেল, রবিউল ইসলাম আপেল, সোহেল রানা, কালিমুল্লাহ কালিম, টিপু সুলতান ও মিজানুর রহমান) সহ অন্যান্য সকল সদস্য বৃন্দ। পরিশেষে ফাউন্ডার সদস্যগণ, উপদেষ্টা এবং প্রশিক্ষক জনাব নাজমুল হক তুষার সকল অংশগ্রহণকারীদের মাঝে সাটিফিকেট প্রদান করেন এবং সকলের কর্মজীবনের উন্নতি এবং সুস্বাস্থ্য প্রত্যাশা করে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »