1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৬ অপরাহ্ন

অক্টোবরে ঘূর্ণিঝড়ের আশঙ্কা : আবহাওয়া অধিদপ্তর

  • সময় সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ২৮৯ বার দেখা হয়েছে
চলতি অক্টোবরে দেশে ঘূর্ণিঝড়ের আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি জানায়, চলতি মাসে বঙ্গোপসাগরে দুটি লঘুচাপ সৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।রোববার (২ অক্টোবর) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান মো. আজিজুর রহমান এ তথ্য প্রকাশ করেন। দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাস প্রকাশ করার লক্ষ্যে বিশেষজ্ঞ কমিটির নিয়মিত সভা আজ অনুষ্ঠিত হয়েছে।
আজিজুর রহমান জানান, অক্টোবর মাসে সামগ্রিকভাবে দেশে স্বাভাবিক অপেক্ষা কিছুটা বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া এ মাসের দ্বিতীয়ার্ধের মধ্যে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষা) বাংলাদেশ থেকে বিদায় নিতে পারে। এর বাইরেও দেশের উত্তর ও মধ্যাঞ্চলে ২ থেকে ৩ দিন বিজলি চমকানোসহ মাঝারি ধরনের বজ্রঝড় এবং সারাদেশে ৩ থেকে ৪ দিন বিজলি চমকানোসহ হালকা বজ্রঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে।
তিনি আরও জানান, অক্টোবরে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিক অপেক্ষা কিছুটা বেশি থাকবে। এ মাসে দেশের প্রধান নদ-নদীগুলোর স্বাভাবিক প্রবাহ থাকতে পারে। তবে ভারী বৃষ্টিপাতজনিত কারণে দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কিছু স্থানে স্বল্পমেয়াদি আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »