1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

রাখাইনে পুলিশ ফাঁড়ি দখল করে নিল আরাকান আর্মি

  • সময় বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ৩৯০ বার দেখা হয়েছে

মিয়ানমারের রাখাইন রাজ্যের উত্তর মংডুতে এক ঘণ্টা যুদ্ধের পর সীমান্ত রক্ষী পুলিশের একটি ফাঁড়ি দখল করে নিয়েছে সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরকান আর্মি। সোমবার ভোরে চালানো এক অভিযানে ফাঁড়িটি দখল করে তারা। আরাকান আর্মি এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। বিবৃতিতে বলা হয়, ৭ নং সীমান্ত রক্ষী পুলিশ স্টেশনটির পাশেই কিয়েন চুয়াং গ্রামের দিকের সড়কে লিয়েক ইয়া ফাঁড়িটি অবস্থিত। সেই ফাঁড়িতে তীব্র যুদ্ধের কারণে জান্তা পক্ষের বেশ কয়েকজন মারাত্মক আহত হয়েছেন। কিছু জান্তা সেনা আরাকান আর্মির কাছে আত্মসমর্পণ করেছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

বিবৃতিতে যুদ্ধ সম্পর্কে আরাকান আর্মি জানায়, তারা তিনজনকে যুদ্ধবন্দী হিসেবে আটক করেছে। কিছু জান্তা সদস্যের মরদেহ ‍উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে অস্ত্র ও সামরিক সরঞ্জামও উদ্ধার করা হয়েছে।

তবে দ্য ইরাবতি বারবার চেষ্টার পরও আরাকান আর্মির মুখপাত্র ইউ খেইং থুকার সঙ্গে যোগাযোগ করতে পারেনি। আরাকান আর্মি জানায়, সোমবার ভোর ৪টায় জান্তা ফাঁড়িতে হামলা শুরু করে বাহিনীটির সদস্যরা। জান্তা সেনারা বিভিন্ন দিক থেকে কামানের হামলা করলেও এক ঘণ্টার যুদ্ধে ফাঁড়ি নিয়ন্ত্রণে নেয় আরাকান আর্মি। ঐ ফাঁড়িতে জান্তা সেনা ও সীমান্ত রক্ষী পুলিশ অবস্থান করছিল। তারা আরো জানায়, এ যুদ্ধে একজন আরাকান আর্মির সদস্য নিহত হয়েছেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »