1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫১ পূর্বাহ্ন

“বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা” এর ঐক্যবদ্ধ পথচলার অঙ্গীকার

  • সময় শনিবার, ২৯ অক্টোবর, ২০২২
  • ৬১৫ বার দেখা হয়েছে
বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট অনুমোদিত জাতীয় শিশু কিশোর সংগঠন  “বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা”। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে শিশু-কিশোরদের মাঝে চির জাগরুক, উৎসবের দিনে রূপ দেওয়ার লক্ষ্যে  বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে। এই উপলক্ষে বঙ্গবন্ধু ভবন, ৩২ ধানমন্ডিতে আয়োজন করা হয়েছিল জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।
বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার রয়েছে গৌরবোজ্জ্বল ইতিহাস। এই সংগঠনের আবেদনের প্রেক্ষিতেই ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন জাতীয় শিশু দিবস হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। সংগঠনটির পক্ষে সারা দেশে বঙ্গবন্ধুর জন্মদিন, বিজয় দিবস, স্বাধীনতা দিবস, ভাষা দিবস, সহ বিভিন্ন জাতীয় দিবস ইত্যাদিকে কেন্দ্র করে নানা ধরনের প্রতিযোগিতা অনুষ্ঠিত হতো। এর মধ্যে চিত্র অংকন, বিতর্ক, নৃত্য সহ শিশুদের মেধাবিকাশের জন্য নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হতো। নেতৃত্বে ভুল বোঝাবুঝির জন্য দীর্ঘদিন এই সংগঠনের কার্যক্রম বন্ধ হয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নেতৃবৃন্দদেরকে মিলেমিশে কাজ করার জন্য নির্দশনা প্রদান করেন।
যার ধারাবাহিকতায়  গতকাল ২৯ অক্টোবর, ২০২২ ঢাকার মতিঝিলের আজিজ ভবনে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার প্রতিষ্টাতা  ও  সভাপতি মিয়া মনসফ  ( একাংশের ) এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান লিটনের ( একাংশ) সঞ্চালনায় এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত নেতৃবৃন্দ নিজেদের মধ্যে সম্পর্কের উন্নতি ঘটিয়ে  একত্রে কাজ করার অঙ্গীকার করেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »