1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্ততায় হওয়া চুক্তি বাতিল করলো রাশিয়া

  • সময় রবিবার, ৩০ অক্টোবর, ২০২২
  • ৩১৭ বার দেখা হয়েছে

জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্ততায় কৃষসাগরের রুশ অঞ্চল দিয়ে ইউক্রেনের শস্য রফতানির চুক্তি বাতিল ঘোষণা করেছে রাশিয়া। এতে বিশ্বের খাদ্যপণ্যের দাম পুনরায় বাড়তে পারে। শস্য রফতানির নিরাপত্তায় নিয়োজিত ক্রিমিয়ার সেভাসতপলের কৃষসাগরের উপকূলে রাশিয়ার ‘কৃষসাগর বহরে’ ড্রোন হামলা চালানোর পর এ ঘোষণা দিল মস্কো।

Thank you for reading this post, don't forget to subscribe!

রাশিয়া বলছে, শনিবার ড্রোন হামলার সঙ্গে যুক্তরাজ্যের সেনারা জড়িত আছে।  তবে যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, মহাকাব্যের মাত্রার একটি মিথ্যা দাবি করা হচ্ছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, শস্য রফতানির সঙ্গে জড়িত একটি নৌবহরে শনিবার ড্রোনের মাধ্যমে হামলা চালানো হয়। বহরটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

কয়েক ঘণ্টা পর রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, কৃষ্ণসাগরে বেসামরিক কার্গো জাহাজের নিরাপত্তা আর দিতে পারছে না রাশিয়া। তাই আজ থেকে অনির্দিষ্টকালের জন্য জাতিসংঘ ও তুরস্কের মধ্যস্ততায় হওয়া চুক্তি বাতিল করা হলো।

মন্ত্রণালয় জানায়, ড্রোন হামলার সঙ্গে সরাসরি ইউক্রেন জড়িত। আর তাদের নেতৃত্ব দিচ্ছে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞরা। এ হামলা সরাসরি রাশিয়ার মানবিক কাজের বিপরীত।

সূত্র- বিবিসি।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »