1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

ডেঙ্গু প্রতিরোধে ঘর পরিষ্কার রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

  • সময় মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৩৫২ বার দেখা হয়েছে

ডেঙ্গু প্রতিরোধে ঘরবাড়ি ও আশপাশের এলাকা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) নিয়মিত মন্ত্রিসভার বৈঠকে এ আহ্বান জানান তিনি। সচিবালয়ে বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফিং  প্রদান করেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

প্রধানমন্ত্রীর কথা উল্লেখ করে তিনি বলেন, ডেঙ্গু ছড়ানোর প্রেক্ষাপটে শেখ হাসিনা সকলের বাড়িঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে, বিশেষ করে বাড়ির ভেতরে ও বাইরে পানি জমে থাকা বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, সিটি কর্পোরেশন এবং সংশ্লিষ্ট অন্যান্য বিশেষ করে সিভিল এভিয়েশনকে প্রতিদিন ফগিং মেশিনের মাধ্যমে মশা নিরোধক স্প্রে জোরদার করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে সমন্বিতভাবে ডেঙ্গু ও এডিস মশার বিস্তার সম্পর্কে সচেতনতামূলক প্রচারণা চালাতে বলা হয়েছে।

২০১৯ সালে দেশে ১ লাখের বেশি ডেঙ্গুরোগী রেকর্ড করা হয় উল্লেখ করে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এ বছর এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গুরোগীর সংখ্যা প্রায় ৩০ হাজারে পৌঁছেছে।এর মধ্যে ঢাকায় ২৩ হাজার ডেঙ্গুরোগী, চট্টগ্রামে ৪ হাজার, খুলনায় ১ হাজার ৬০০ এবং সিলেটে ৫৩ জন।

৩০ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে ১৩৬ জনের মৃত্যু হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »