1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

ডেঙ্গু নির্মূলে অভিযান শুরু বাংলাদেশ সেনাবাহিনীর

  • সময় রবিবার, ৬ নভেম্বর, ২০২২
  • ৩৬৮ বার দেখা হয়েছে
 ডেঙ্গু নির্মূলে অভিযান শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী। রবিবার (৬ নভেম্বর) ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের শুভ উদ্বোধন করেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা প্রধান বলেন, ‘সচেতনতার অভাবেই আশঙ্কাজনক হারে ডেঙ্গুর  প্রকোপ এবং মৃত্যু ঝুঁকি বাড়ছে।’ তিনি ঢাকাসহ সব সেনানিবাসে ডেঙ্গু নির্মূলে প্রয়োজনে ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা দেন এবং সবাইকে নিজ নিজ প্রতিষ্ঠান, বাসস্থান, আবাসিক এলাকা এবং দায়িত্বপূর্ণ এলাকায় ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রম জোরদার ও গতিশীল করতে আহবান করেন।
সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ তার স্ত্রী নুরজাহান আহমেদকে সঙ্গে নিয়ে ডেঙ্গু মশার সম্ভাব্য উৎপত্তিস্থল এবং মশক নিধনকারী বিভিন্ন কীটনাশক এবং যন্ত্রপাতি প্রদর্শনী শীর্ষক দুইটি স্টল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে সেনাবাহিনীর প্রধান উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ডেঙ্গু সচেতনতামূলক  র‍্যালিতে অংশগ্রহণ করেন। র‍্যালিতে সেনাবাহিনীর কর্মকর্তারা সস্ত্রীক, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্য, বেসামরিক কর্মকর্তা,কর্মচারী, বিভিন্ন স্কুল এবং কলেজ থেকে আগত শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীসহ প্রায় ৪ হাজার মানুষ অংশগ্রহণ করেন।
ডেঙ্গু নির্মূল অভিযান-২০২২ এ অন্যান্যের মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান,বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমসহ সেনাবাহিনীর আরোও ঊর্ধ্বতন কর্মকর্তারা সস্ত্রীক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »