1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন

১৮ বছরের নিচে শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহারে কড়াকড়ি

  • সময় শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ২৫৭ বার দেখা হয়েছে

জামালপুরের বকশীগঞ্জে ১৮ বছরের নিচের বয়সী কোনো শিক্ষার্থী মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না বলে জানিয়েছে উপজেলা প্রসাশন। এর জন্যে কড়া নজরদারি করছেন কর্তৃপক্ষ। ইতোমধ্যে একাধিক কিশোর ও কিশোরীর মোবাইল জব্দও হয়েছে। সচেতন অভিভাবকরাও বিষয়টি সমর্থন করেছেন।

সংশ্লিষ্টরা জানান, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ১৮ বছরের নিচের বয়সী শিক্ষার্থী, কিশোর ও কিশোরীদের মাঝে মোবাইল ব্যবহারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বাড়ছে মোবাইল আসক্তি। বিষয়টি নিয়ে অভিভাবকরাও বিব্রত। এই নিয়ে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন অভিভাবকরা। বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নড়েচড়ে বসেন বকশীগঞ্জ উপজেলা প্রাশাসন। এর অংশ হিসেবে মোবাইল কোর্টের মাধ্যমে একাধিক মোবাইল জব্দ করে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা।

Thank you for reading this post, don't forget to subscribe!

এ ব্যাপারে বকশীগঞ্জ নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী জানান, প্রশাসনিক নজরদারিত্ব চলমান থাকলে সমাজ উপকৃত হবে। মোবাইল আসক্তি হ্রাস পাবে। শিক্ষার্থীরা পড়াশোনায় মনোযোগী হবে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা জানান, অল্প বয়সে মোবাইল আসক্তিতে শিশু কিশোর ও শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। এর প্রভাব পড়ছে সমাজ ও শিক্ষা বিভাগে। তাই নজরদারিত্ব চলমান থাকবে। প্রশাসনের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে।

 

সূত্র: ইত্তেফাক (২৩ নভেম্বর, ২০২২)

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »