1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
সোমবার, ২০ মে ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ওমর খৈয়াম : সাহিত্যিক, দার্শনিক, জ্যোতির্বিদ আর নিখাদ আল্লাহপ্রেমী যে মানুষটিকে পাশ্চাত্য বানিয়েছে মদারু! আধুনিক বিশ্ব এখন ঝুঁকছে ডিজিটাল ডায়েটিংয়ের দিকে : আপনার করণীয় মানুষ কখন হেরে যায় : ইবনে সিনার পর্যবেক্ষণ সন্তান কখন কথা শুনবে? আসুন জেনে নেই মিরপুর কলেজের এবছরের অর্জন গুলো A town hall meeting of the RMG Sustainability Council (RSC) was held at a BGMEA Complex in Dhaka to exchange views on various issues related to RSC নব নবগঠিত UPVAC-বাংলাদেশ কমান্ড কমিটির দায়িত্বভার গ্রহন উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত UPVAC-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এর বিবৃতি শিক্ষাপ্রতিষ্ঠান-বাড়িতে মারধর, চুল টানা, কান মলাসহ শিশুদের শাস্তি বন্ধ নেই কেন আপনি সফট এবং এনার্জি ড্রিংকস খাবেন না

নতুন বছরে আমাদের অর্জন দ্বিগুন হবে: দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা

  • সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ৬২৫ বার দেখা হয়েছে
দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা বলেছেন, নতুন প্রডাক্ট হচ্ছে, আশা করি নতুন বছরে আমাদের অর্জন দ্বিগুন হবে।
সাউথইস্ট সোয়েটার্স ও জি এম এ্যাপারেলস লিমিটেডের বার্ষিক মিলনমেলা ও পুরস্কার বিতরনি অনুষ্ঠানে দুবাই থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সহকর্মী ও শ্রমিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি সরাসরি অনুষ্ঠানে যোগদান করতে না পারায় দু;খ প্রকাশ করেন।
বৃহস্প্রতিবার (২৬ জানুয়ারি) ঢাকার উত্তরখানের মেহের নগর দোবাদিয়ায় নিজ ফ্যাক্টরির মাঠে এই বার্ষিক মিলনমেলা-২০২৩ ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।
দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান বলেন, অনুষ্ঠানে আপনাদের সাথে থেকে কথা বলার খুব ইচ্ছে ছিলো। কিন্তু আমি আসতে পারিনি বলে খারাপ লাগছে। আপনারা আমার জন্য দোয়া করবেন। দোয়া করি আপনারা সবাই ভালো থাকুন।
চলতি বছরের বসন্ত উৎসবের কথা উল্লেখ করে সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেড এবং জি.এম এ্যাপারেলস লিমিটেডের কর্ণধার ও চেয়ারম্যান বলেন, আমি এই অনুষ্ঠানে থাকতে পারিনি। তবে আশা করছি দেশে আসার পরে চলতি বছরের বসন্ত উৎসবে আপনাদের সাথে একত্রিত হবো।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফ্যাক্টরী দুটির ম্যানেজিং ডিরেক্টর মাহবুবুর রহমান লাকী বলেন, আমি আপনাদের সাথে কাজ করার সময় থেকে সহযোগিতা ও ভালোবাসা পেয়েছি। এছাড়া আপনারা আমাকে বিশ্বাস করেছেন, কাজ করেছেন এ জন্য আপনাদের কাছে আমি চিরকৃতজ্ঞ। আপনাদের কারণে আজ আমাদের কোম্পানী ভালো অবস্থানে আসতে পেরেছে।
আমাদের কোম্পানী শ্রমিকবান্ধব উল্লেখ করে তিনি বলেন, আমাদের কোম্পানী শ্রমিকবান্ধব। আমরা সব সময় চাই যেন কোনো শ্রমিক তার ন্যায্য অধিকার থেকে যেন বঞ্চিত না হয়। আমরা সব সময় চেষ্টা করেছি সঠিক সময়ে সহকর্মী ভাই-বোনদের বেতন প্রদান করতে।
তিনি বলেন, কোম্পানী শ্রমিকদের বিভিন্ন সুযোগ-সুবিধার দিয়ে থাকে। আমরা শ্রমিকদের জন্য জীবন বিমা, স্বাস্থ্য বিমা, কল্যাণ তহবিলের ব্যবস্থা করেছি। আমরা চাই আপনারা ভালো থাকুন। আপনারা ভালো থাকলে কোম্পানী ভালো থাকবে। আমি চাই আপনারা ভেদাভেদ, হিংসা-বিদ্বেষ ভুলে এক সঙ্গে কাজ করবেন।
সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ লুৎফুর নাহার শসী দেশবন্ধু টিভিকে বলেন, সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেড সম্পূর্ণ পরিবেশ ও শ্রমিক বান্ধব ফ্যাক্টরী। প্রতিবছরই আমরা এই বার্ষিক মিলন মেলায় একত্রিত হই। এই দিনটি আমরা খুবই উপভোগ করি।
তিনি বলেন, আমাদের মালিক খুবই ভালো। এছাড়া এখানে কাজের পরিবেশ সুন্দর ও নিরাপদ। ফ্যাক্টরি দুটিতে শ্রমিকদের স্বাস্থ্যসেবার ব্যবস্থা রয়েছে।
শসী আরও জানান, শুধু বার্ষিক মিলনমেলাই নয় নারী দিবস, পহেলা বৈশাখ ও নতুন বছরেও ফ্যাক্টরীতে অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। বার্ষিক মিলনমেলায় শ্রমিকদের সন্তানদের বার্ষিক ফলাফলের ওপর পুরষ্কার দেয়া হয়। এছাড়া অটিস্টিক শিশুদের বিভিন্নভাবে সহযোগিতা করা হয়ে থাকে।
ফ্যাক্টরীতে কাজ করা সেলাই শ্রমিক সাদিয়া নূর জানান, আমি এখানে এক মাস হলো কাজ করি। এখানে কাজের পরিবেশ ভালো। এছাড়া বেতনও নিয়মিত। বার্ষিক মিলনমেলার বিষয়ে তিনি বলেন, প্রতিবছরই এই বার্ষিক মিলনমেলার আয়োজন করা হয়। এই মিলনমেলা পারিবারিক অনুষ্ঠানের মতোই মনে হয়। এই দিনটা অন্যরকম মনে হচ্ছে। অনেকটা ঈদের দিনের মতো।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ফ্যাক্টরী দুটির জেনারেল ম্যানেজার মো শাকিকুল ইসলাম টিটু, ডিজিএম প্রডাকশন মো. মিজানুর রহমান শিপলু, ডিজিএম-মার্কেটিং এন্ড মার্চেন্ডাইজিং, মো. কাউসার আহমেদ সোহেল, ডিজিএম-ফিনাসন্স এন্ড এ্যকাউন্টস গেীতম দাস, ডিজিএম কমার্শিয়াল মো. আতাউর রহমান, এজিএম- লিংকিং টু ফিনিশিং মো. আক্তার হোসেন ও মো. আ. লতিফ, সি. প্রডাকশন ম্যানেজার জি.এম এ্যাপারেলস লিমিটেড। এছাড়া অনুষ্ঠানে ফ্যাক্টরী দুটির সকল কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক উপস্থিত ছিলেন।
সকাল ৯ থেকে শুরু হওয়া এই অনুষ্ঠান চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। অনুষ্ঠানে প্রতিবন্ধীদের কাজের স্বীকৃতি স্বরুপ পুরষ্কার এবং জিপিএ -৫ পাওয়া কর্মচারীর সন্তাদেরও পুরস্কৃত করা হয়। এছাড়া কুপন লটারির মাধ্যমে প্রথম, দ্বিতীয়, তৃতীয় সহ মোট ৫০টি পুরস্কার দেয়া হয়।
সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেড এবং জি. এম এ্যাপারেলস লিমিটেড এ দুই ফ্যাক্টরীতে ৩ হাজারের বেশি শ্রমিক কাজ করছেন। এর মধ্যে ৪০ শতাংশ নারী শ্রমিক ও বেশ কিছু শরীরিক প্রতিবন্ধী শ্রমিকও রয়েছেন।
সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেড এবং জি. এম এ্যাপারেলস লিমিটেডের পরিবেশ ও শ্রমিক বান্ধব সোয়েটার ফ্যাক্টরী। বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি ও ইউরোপিয়ান মেশিনারীর সমন্বয়ে পরিচালিত দৈনিক ৩০,০০০ পিছ উৎপাদন ক্ষমতাসম্পন্ন সাউথইষ্ট সোয়েটার্স লিমিটেড এবং জি.এম এ্যাপারেলস লিমিটেড এর উৎপাদিত সোয়েটার রপ্তানী হয় পৃথিবীর বিভিন্ন প্রান্তে ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »