1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন

দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ঝড়ের আশঙ্কা

  • সময় শনিবার, ১ এপ্রিল, ২০২৩
  • ৩৭০ বার দেখা হয়েছে

রাজধানী ঢাকার ওপর দিয়ে শনিবার (১ এপ্রিল) রাতেও শুক্রবারের মতো কালবৈশাখী ঝড় বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। রাত ১০টা থেকে মধ্যরাত ২টার মধ্যে এ ঝড় বয়ে যেতে পারে। এছাড়া রাতে ঢাকা বিভাগের সব জেলায় কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি হতে পারে। সন্ধ্যায় ফেসবুকে দেওয়া এক পোস্টে এ তথ্য জানিয়েছেন সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ। পোস্টে তিনি অন্যান্য বিভাগের ওপর দিয়ে কালবৈশাখী ঝড় বয়ে যাওয়া, বজ্রপাত ও শিলাবৃষ্টির আশঙ্কার কথাও জানিয়েছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

তিনি লেখেন, সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত ময়মনসিংহ বিভাগের সব জেলায় কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে। রাত ২টা পর্যন্ত পুরো সিলেট বিভাগের ৪টি জেলার ওপর দিয়েও কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার প্রবল আশঙ্কা রয়েছে। খুলনা বিভাগের বিষয়ে লেখেন, গতকালের মতো আজ রাতেও খুলনা বিভাগের বেশিরভাগ জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করতে পারে। সম্ভাব্য সময় রাত ৮টা থেকে ১২টা।

বরিশাল বিভাগেও গতকালের মতো আজ রাতেও বেশিরভাগ জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করার আশঙ্কা রয়েছে। সম্ভাব্য সময় রাত ১১টা থেকে ভোর ৪টা। চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ জেলার ওপর দিয়ে আজও কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টি অতিক্রম করতে পারে। সম্ভাব্য সময় রাত ৩টা থেকে ভোর ৬টা।

রাজশাহী বিভাগের জেলাগুলোর ওপর সন্ধ্যা ৭টা বেজে ৩০ মিনিটের পর থেকে রাত ১২টা পর্যন্ত কালবৈশাখী ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »