1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১১:৫৪ পূর্বাহ্ন

সিটি এলাকায় প্রাথমিক শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু আজ

  • সময় মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ১৩০ বার দেখা হয়েছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকদের বদলি কার্যক্রম শুরু হচ্ছে। এই ধাপে সিটি করপোরেশনের অভ্যন্তরে অথবা আন্তঃসিটি করপোরেশন বদলি হওয়া যাবে। এজন্য আগ্রহীরা আজ ৪ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন। গতকাল সোমবার প্রাথমিক শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন সুলতানা সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৪ এপ্রিল থেকে ১২ এপ্রিল পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকদের অন্য স্থান থেকে সিটি করপোরেশনের অভ্যন্তরে অথবা আন্তঃসিটি করপোরেশন অনলাইন বদলি কার্যক্রম চলমান থাকবে। আজ ৪ এপ্রিল থেকে ৬ এপ্রিল পর্যন্ত শিক্ষকরা অনলাইনে আবেদন করতে পারবেন। ৭ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত উপজেলা/থানা শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন এবং ৯ এপ্রিল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ১০ এপ্রিল বিভাগীয় উপপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন। ১১ এপ্রিল থেকে ১২ এপ্রিল প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করবেন।
শর্তসমূহ:
ক) শিক্ষকরা সর্বোচ্চ তিনটি বিদ্যালয় ক্রমানুসারে পছন্দ করবেন। তবে, কোনও শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে শুধুমাত্র এক বা দুটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। আবেদনের প্রেক্ষিতে বদলির আদেশ জারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোনও আবেদন গ্রহণযোগ্য হবে না।
খ) যাচাইকারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে ২০২২ সালের ২২ ডিসেম্বর জারি করা সর্বশেষ ‘সমন্বিত অনলাইন বদলি নির্দেশিকা (সংশোধিত) ২০২২’ অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্রাদি যাচাই করে অগ্রায়ন করবেন।
গ) যাচাইকারী কর্মকর্তা সতর্কতার সঙ্গে যাচাই করবেন। যাচাইপূর্বক প্রেরণ পরবর্তী তা পুনর্বিবেচনা করার আবেদন গ্রহণযোগ্য হবে না।
বিশেষ দ্রষ্টব্যে বলা হয়েছে, ‘আবেদনকারীর পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয় বিধায় কোনও রকম হস্তক্ষেপের সুযোগ নেই।’

Thank you for reading this post, don't forget to subscribe!

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »