1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন

ঢাবির ভর্তি পরীক্ষায় ডুসার প্রশংসনীয় উদ্যোগ

  • সময় মঙ্গলবার, ১৬ মে, ২০২৩
  • ১৯৬ বার দেখা হয়েছে

” হৃদয়ের স্পর্শে রাঙ্গা, আমি আর আমার আলফাডাঙ্গা” শিরোনামে ঢাবির বিভিন্ন অনুষদের ভর্তি পরীক্ষায় ব্যতিক্রম কর্মসূচি পালন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আলফাডাঙ্গা উপজেলার ছাত্রছাত্রীদের সংগঠন “ডুসা”।

Thank you for reading this post, don't forget to subscribe!

ঐতিহ্যবাহী ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা থেকে আগত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু সকল শিক্ষার্থীদের বিভিন্নভাবে সহায়তা করতে তথ্যকেন্দ্রের আয়োজন করে সংগঠনটি। এসময় তারা শিক্ষার্থীদের নানা ধরনের সেবা দিয়েছে। এগুলোর মধ্যে পরীক্ষার্থীদের কেন্দ্র খুঁজে দেওয়া, অভিভাবকদের বসার জায়গা করে দেওয়া , ঠান্ডা পানি বিতরণ সেবাসহ সার্বিকভাবে সহযোগীতা করে সংগঠনের সদস্যরা।

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব আলফাডাঙ্গা (DUSAA) এর সভাপতি শাহারিয়া নাজিম শাওন জানান, আমাদের আলফাডাঙ্গা উপজেলার গ্রামগুলোসহ পাশাপাশি অন্যান্য এলাকার পরীক্ষার্থীদের সেবা দিতে আমাদের এই কার্যক্রম হাতে নেওয়া। অনেকেই নতুন এসে তথ্যকেন্দ্র চিনতে পারে না, তাদেরকে সঠিক নির্দেশনা দেওয়া, শাওন আরো বলেন আমাদের সেবায় খুশি অভিভাবক ও শিক্ষার্থীরা।

সংগঠনটির সাধারণ সম্পাদক খালিদ হাসান বলেন, আলফাডাঙ্গা উপজেলার শিক্ষার উন্নয়নসহ সুস্থ সামাজিক কাঠামো বিনির্মাণে ডুসা কাজ করে যাচ্ছে। ঢাবির ভর্তি পরীক্ষায় এবছর থেকে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি। ইনশাল্লাহ আমাদের এই উদ্যোগ ধারাবাহিকভাবে চলমান থাকবে। সংগঠনের উপদেষ্টা শহিদুল্লাহ নজীর মাসুদ বলেন ডুসার এই কার্যক্রম নিঃসন্দেহে একটি মাইলফলক হয়ে থাকবে। তাদের কার্যক্রমে আলফাডাঙ্গাবাসী মুগ্ধ। আমি এই সংগঠনের সার্বিক সাফল্য কামনা করছি।

তথ্যকেন্দ্রে উপস্থিত থেকে সভাপতি শাহারিয়া নাজিম শাওন, সাধারণ সম্পাদক খালিদ হাসান, যুগ্ন সাধারণ সম্পাদক রাব্বি, সাংগঠনিক সম্পাদক ফাহিম, নুরনবী, রফিক, সাদসহ অন্যান্যরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নানাভাবে সহায়তা করেন।

উল্লেখ্য এবছর ঢাবির খ ইউনিটের ভর্তি পরীক্ষা ৬মে, ক ইউনিটেরর পরীক্ষা ১২ মে ও গ ইউনিটের ভর্তি পরীক্ষা ১৩ মে অনুষ্টিত হয়েছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »