1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

বিশ্ব পরিবেশ দিবসে ওসমান গ্রুপের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী পালন

  • সময় মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৯২৩ বার দেখা হয়েছে

 

Thank you for reading this post, don't forget to subscribe!

আনোয়ার সাদাত:- ময়মনসিংহ প্রতিনিধি :

গতকাল ৫ ই জুন ছিল বিশ্ব পরিবেশ দিবস। বিশ্বের সবচেয়ে দূষিত বায়ুর দেশের তালিকায় ভারত ও চীনের পরে বাংলাদেশের অবস্থান। ইন্টারন্যাশনাল গ্লোবাল বার্ডেন ডিজিজ প্রজেক্টের প্রতিবেদনে বিশ্বে মানুষের মৃত্যুর ক্ষেত্রে বায়ুদূষণকে চার নম্বরে দেখানো হয়েছে।

বায়ুদূষণের কারণে বিশ্বে প্রতি বছর ৫৫ লাখের বেশি মানুষ মারা যায়। পরিবেশ বিশেষজ্ঞরা বলছেন, কার্যকরী পদক্ষেপ ও জনসচেতনতা না বাড়ালে ভবিষ্যতে ভয়াবহ বায়ুদূষণে পড়বে বাংলাদেশ।

 

প্রাকৃতিক ভারসাম্য ঠিকমতো বজায় রেখে মানুষ যাতে এই পৃথিবীর বুকে অন্যান্য সমস্ত জীবের সাথে একাত্ম হয়ে এক সুন্দর পরিবেশে বেঁচে থাকে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করাই বিশ্ব পরিবেশ দিবসের উদ্দেশ্য। ওসমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজেট প্রতিষ্ঠান গুলোর মধ্যে যথাক্রমে, রাসেল গার্মেন্টস-১, রাসেল গার্মেন্টস -২, রাসেল এ্যপারেলস ও ইকরাম সোয়েটার্স লিঃ পরিবেশ রক্ষার্থে বিভিন্ন উদ্যোগের পাশাপাশি গতকাল ৫ ই জুন -২০২৩ বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে “পরবর্তী প্রজন্মের জন্য একটি গাছ লাগান, পরিবেশ বাঁচান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এক বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করেন নারায়নগঞ্জ জেলার বন্দর থানাধীন বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মাঠের চারিপাশে এবং ময়মনসিংহ জেলার ভালুকায় কাঁঠালী দারুল উলুম ইসলামিয়া এতিমখানা মাদ্রাসার মাঠের চারিদিকে বৃক্ষ রোপন করেন।

বৃক্ষ রোপন কর্মসূচী টিতে কারখানা গুলোর মালিক ও শ্রমিক পক্ষ সহ বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রিন্সিপাল ও শিক্ষকগণ এবং মাদ্রাসার প্রিন্সিপাল ও এতিম ছাত্রদের একাংশ অংশগ্রহণ করেন। পরিবেশেষে মানব সম্পদ ও কম্প্লায়েন্স বিভাগের কর্মকর্তাগণ সকলকে পরিবেশ বাঁচাতে সকলের বাড়ির আশে পাশে পরিবারের সকল সদস্যদেরকে কমপক্ষে একটি করে হলেও বৃক্ষ রোপন করার পরামর্শ দেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »