1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

ভারতের আদানি বিদ্যুৎকেন্দ্র থেকে পুনরায় বিদ্যুৎ সরবরাহ শুরু

  • সময় বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩
  • ২০৪ বার দেখা হয়েছে
ভারতের আদানি পাওয়ার বিদ্যুৎকেন্দ্র থেকে পুনরায় বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেডের মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খান বিদ্যুৎ সরবরাহ শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার রাত ৩টা ৪৩মিনিট থেকে আদানি বিদ্যুৎকেন্দ্র পুনরায় জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ শুরু করেছে। আজ বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টায় এই বিদ্যুৎকেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট। বেলা ১১টায় আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহের পরিমাণ ছিল ৭৫৭ মেগাওয়াট।
তিনি আরও জানান, গতকাল বিকাল ২টা ৪৬ মিনিটে সঞ্চালন লাইনে অনাকাঙ্ক্ষিত ট্রিপিংয়ের কারণে আদানি বিদ্যুৎকেন্দ্র থেকে হটাৎ বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পিজিসিবি’র প্রকৌশলীগণের দ্রুত হস্তক্ষেপে গতকাল বুধবার বিকেল ৩টা ৬ মিনিটে লাইনটি চালু করা হয়েছিল। বিদ্যুৎকেন্দ্রের যাবতীয় কারিগরি প্রস্তুতি সম্পন্নের পর রাত ৩টা ৪৩ মিনিটে আদানির কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে আদানি পাওয়ারের ট্রান্সমিশন লাইনে সমস্যা দেখা দেওয়ায় গতকাল দুপুরে বিদ্যুৎকেন্দ্রটি থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে।
পিজিসিবি মুখপাত্র আরও বলেন, আজ বেলা ১১টায় আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে সরবরাহের পরিমাণ ছিল ৭৫৭ মেগাওয়াট। এই কেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহের বিষয়টি স্বাভাবিক হয়েছে। গত কয়েকদিন ধরে সারাদেশে চলমান লোডশেডিংয়ের মধ্যে আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে সরবরাহ বন্ধ হওয়ায় দেশের পশ্চিমাঞ্চলে বিদ্যুৎ বিভ্রাট আরও বেড়ে যায়।
দেশের ৫টি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের মধ্যে জ্বালানি সংকটে ১ হাজার ৩২০ মেগাওয়াট সক্ষমতার পায়রা বিদ্যুৎকেন্দ্র বন্ধ হয় গত ৫ জুন। এছাড়া, আরও ৩টি বিদ্যুৎকেন্দ্র অর্ধেক সক্ষমতায় চললেও ঝাড়খণ্ডের আদানি পাওয়ার থেকে ৭৪৮ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ নিয়মিত ছিল। বাংলাদেশের পাওয়ার গ্রিড কোম্পানির তথ্য অনুযায়ী, দেশে গত কয়েকদিনে গড়ে আড়াই থেকে ৩ হাজার মেগাওয়াট লোডশেডিং হলেও গতকাল বিকেল ৪টার দিকে ১৪ হাজার ৮০০ মেগাওয়াট চাহিদার বিপরীতে ৩ হাজার ৪১৯ মেগাওয়াট লোডশেডিং হয়েছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »