1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

প্রবল বর্ষণে সৃষ্ট বন্যায় দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৩৯

  • সময় সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ২০২ বার দেখা হয়েছে
প্রবল বর্ষণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৯ জনে । এছাড়াও নিখোঁজ রয়েছেন আরও ১০ জন। পরিস্থিতি মোকাবিলায় ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে কোরীয় সরকার। তিনদিনের টানা বৃষ্টিতে ভয়াবহ বন্যায় নাকাল দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলসহ বিভিন্ন অঞ্চল। পানিতে তলিয়ে গেছে এসব এলাকার ঘরবাড়ি, রাস্তাঘাটসহ ফসলি জমি। ভারি বর্ষণ ও প্রবল বাতাসে বিমানের বহু ফ্লাইটসহ বুলেট ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। এছাড়াও বৃষ্টির সঙ্গে শুরু হয়েছে প্রবল ঝড়। এর ফলে সিউলের দক্ষিণ-পশ্চিম এলাকায় বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে ১০ হাজারেরও বেশি পরিবার। এখনো বন্যাকবলিত অঞ্চলে আটকে আছে অন্তত এক হাজারের বেশি বাসিন্দা। আটকেপড়া বাসিন্দাদের উদ্ধারে তৎপর রয়েছেন উদ্ধারকর্মীরা।
এদিকে গত বৃহস্পতিবার থেকে ইকসান অঞ্চলে ৪৩৪ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গুনসানে ৪২৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে।
বৃষ্টিপাতের সঙ্গে বন্যা পরিস্থিতি অবনতির পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া দফতর। এছাড়াও কিছুক্ষণ পরপরই এসএমএসের মাধ্যমে জনসাধারণকে সতর্ক করছে তারা।
অন্যদিকে ঝুঁকিপূর্ণ এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে দুর্যোগ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »