1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

এক নজরে দেখে নিন ৯৬তম অস্কারের চূড়ান্ত মনোনয়ন তালিকা

  • সময় মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪
  • ৩৯৭ বার দেখা হয়েছে

সবচেয়ে মর্যাদাপূর্ণ চলচ্চিত্র পুরস্কার অস্কারের ৯৬তম আসরের চূড়ান্ত মনোনয়ন তালিকা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারি) একাডেমির স্যামুয়েল গোল্ডউইন থিয়েটার থেকে মনোনয়ন ঘোষণা করেন অভিনেতা জেজি বিটজ ও জ্যাক কায়েদ।
এবারের অস্কারের চূড়ান্ত তালিকায় ১৮টি ক্যাটাগরির মধ্যে ১৩ ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে ক্রিস্টোফার নোলানের ওপেনহাইমার সিনেমাটি। ১১ টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়ে দ্বিতীয় অবস্থানে আছে ইয়োর্গোস ল্যানথিমোসের পুওর থিংস। এরপরেই ১০টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছে মার্টিন স্কোরসেসের ‘কিলার অফ দ্য ফ্লাওয়ার মুন’।
আগামী ১০ মার্চ লস এঞ্জেলেসের হলিউডের ডলবি থিয়েটারে বিজয়ীদের হাতে অস্কার প্রদান করা হবে। এবার এক নজরে দেখে নেয়া যাক, মনোনয়নের তালিকা:

Thank you for reading this post, don't forget to subscribe!

সেরা চলচ্চিত্র

আমেরিকান ফিকশন, অ্যানাটমি অব অ্যা ফল, বার্বি, দ্য হোল্ডওভারস, কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন, মায়েস্ত্রো, ওপেনহাইমার, পাস্ট লাইভস, পুয়োর থিংস ও দ্য জোন অব ইন্টারেস্ট

সেরা অভিনেতা

ব্র্যাডলি কুপার (মায়েস্ত্রো), কোলম্যান ডমিঙ্গো (রাস্টিন), পল জিয়ামাটি (দ্য হোল্ডওভারস), কিলিয়ান মারফি (ওপেনহাইমার) ও জেফ্রি রাইট (আমেরিকান ফিকশন)

সেরা অভিনেত্রী

অ্যানেট বেনিং (নায়াড), লিলি গ্ল্যাডস্টোন (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন), সান্ড্রা হুলার (অ্যানাটমি অব অ্যা ফল), ক্যারি মুলিগ্যান (মায়েস্ত্রো) ও এমা স্টোন (পুয়োর থিংস)

সেরা পরিচালক

জনাথন গ্লেজার (দ্য জোন অব ইন্টারেস্ট), ইয়োর্গোস লানতিমোস (পুয়োর থিংস), ক্রিস্টোফার নোলান (ওপেনহাইমার), মার্টিন স্করসেসি (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন) ও জাস্টিন ত্রিয়েত (অ্যানাটমি অব অ্যা ফল)।

সেরা পার্শ্ব-অভিনেতা

স্টারলিং কে. ব্রাউন (আমেরিকান ফিকশন), রবার্ট ডি নিরো (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন), রবার্ট ডাউনি জুনিয়র (ওপেনহাইমার), রায়ান গসলিং (বার্বি) ও মার্ক রাফেলো (পুয়োর থিংস)

সেরা পার্শ্ব-অভিনেত্রী

এমিলি ব্লান্ট (ওপেনহাইমার), ড্যানিয়েল ব্রুকস (দ্য কালার পারপল), আমেরিকা ফেরেরা (বার্বি), জোডি ফস্টার (নায়াড) ও ডে’ভাইন জয় র‍্যান্ডলফ (দ্য হোল্ডওভারস)

সেরা মৌলিক চিত্রনাট্য

অ্যানাটমি অব অ্যা ফল, দ্য হোল্ডওভারস , মায়েস্ত্রো , মে ডিসেম্বর ও সেলিন সং

সেরা রূপান্তরিত চিত্রনাট্য

আমেরিকান ফিকশন, বার্বি, ওপেনহাইমার, পুয়োর থিংস ও দ্য জোন অব ইন্টারেস্ট

সেরা অ্যানিমেটেড চলচ্চিত্র

দ্য বয় অ্যান্ড দ্য হেরন , এলেমেন্টাল, নিমোনা , রোবট ড্রিমস ও স্পাইডার-ম্যান: অ্যাক্রস দ্য স্পাইডার-ভার্স

সেরা আন্তর্জাতিক ফিচার চলচ্চিত্র

ইও ক্যাপিতানো (ইতালি), পারফেক্ট ডেজ (জাপান), সোসাইটি অব দ্য স্নো (স্পেন), দ্য টিচার্স’ লাউঞ্জ (জার্মানি) ও দ্য জোন অব ইন্টারেস্ট (যুক্তরাজ্য)

সেরা চিত্রগ্রহণ

এল কন্দে, কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন, মায়েস্ত্রো, ওপেনহাইমার ও পুয়োর থিংস

সেরা পোশাক পরিকল্পনা

বার্বি (জ্যাকুলিন ডারেন), কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন (জ্যাকুলিন ওয়েস্ট), নেপোলিয়ন (ডেভ ক্রসম্যান ও জান্টি ইয়েটস), ওপেনহাইমার (এলেন মিরোয়নিক) ও পুয়োর থিংস (হলি ওয়াডিংটন)

সেরা প্রামাণ্যচিত্র

ববি ওয়াইন: দ্য পিপল’স প্রেসিডেন্ট, দ্য এটারনাল মেমোরি, ফোর ডটার্স, টু কিল অ্যা টাইগার ও টোয়েন্টি ডেজ ইন মারিউপোল

সেরা স্বল্পদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র

দ্য এবিসিস অব বুক ব্যানিং, দ্য বারবার অব লিটল রক, আইল্যান্ড ইন বিটুইন, দ্য লাস্ট রিপেয়ার শপ ও নাই নাই অ্যান্ড ওয়াই পো

সেরা সম্পাদনা

অ্যানাটমি অব অ্যা ফল (লঁহো সেনেশাল), দ্য হোল্ডওভারস (কেভিন টেন্ট), কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন (থেলমা স্কুনমেকার), ওপেনহাইমার (জেনিফার লেম) ও পুয়োর থিংস (ইয়োর্গোস মাভ্রোপসারিভিস)

সেরা রূপসজ্জা ও চুলসজ্জা

গোল্ডা, মায়েস্ত্রো, ওপেনহাইমার, পুয়োর থিংস ও সোসাইটি অব দ্য স্নো

সেরা মৌলিক সুর

লরা কার্পম্যান (আমেরিকান ফিকশন), জন উইলিয়ামস (ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব ডেস্টিনি), ইয়ার্সকিন ফেনড্রিক্স (পুয়োর থিংস), লুদবিগ গোরানসন (ওপেনহাইমার) ও রবি রবার্টসন (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন)

সেরা মৌলিক গান

দ্য ফায়ার ইনসাইড (গীতিকবি ও সুরকার ডায়ান ওয়ারেন, চলচ্চিত্র: ফ্লামিন হট), আই’ম জাস্ট কেন (সিনেমা: বার্বি; গীতিকবি ও সুরকার মার্ক রনসন, অ্যান্ড্রু ওয়ায়েট), ইট নেভার ওয়েন্ট অ্যাওয়ে (গীতিকবি ও সুরকার জন ব্যাটিস্ট ও ড্যান উইলসন, চলচ্চিত্র: আমেরিকান সিম্ফোনি), ওয়াহজাজে-অ্যা সং ফর মাই পিপল (গীতিকবি ও সুরকার স্কট জর্জ, চলচ্চিত্র: কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন) এবং হোয়াট ওয়াজ আই মেড ফর? (গীতিকবি ও সুরকার বিলি আইলিশ, ফিনিয়াস ও’কনেল, চলচ্চিত্র: বার্বি)

সেরা শিল্প নির্দেশনা

বার্বি (সারাহ গ্রিনউড ও কেটি স্পেন্সার), কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন (জ্যাক ফিস্ক ও অ্যাডাম উইলিস), নেপোলিয়ন (আর্থার ম্যাক্স ও এলি গ্রিফ), ওপেনহাইমার (রুখ ডে জং ও ক্লেয়ার কোফম্যান) ও পুয়োর থিংস (শোনা হিথ, জেমস প্রাইস ও জুজা মিহালেক)

সেরা শব্দ

দ্য ক্রিয়েটর, মায়েস্ত্রো, মিশন: ইমপসিবল-ডেড রেকোনিং পার্ট ওয়ান, ওপেনহাইমার ও দ্য জোন অব ইন্টারেস্ট

সেরা ভিজ্যুয়াল ইফেক্টস

দ্য ক্রিয়েটর, গডজিলা মাইনাস ওয়ান, গার্ডিয়ান্স অব দ্য গ্যালাক্সি ভলিউম.থ্রি, মিশন: ইমপসিবল-ডেড রেকোনিং পার্ট ওয়ান ও নেপোলিয়ন

সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র

দ্য আফটার, ইনভিনসিবল, নাইট অব ফরচুন, রেড হোয়াইট অ্যান্ড ব্লু ও দ্য ওয়ান্ডারফুল স্টোরি অব হেনরি সুগার

সেরা স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেটেড চলচ্চিত্র

লেটার টু অ্যা পিগ, নাইন্টি-পাইভ সেন্সেস, আওয়ার ইউনিফর্ম, পিচিডার্ম এবং ওয়ার ইজ ওভার! (ইন্সপায়ার্ড বাই দ্য মিউজিক অব জন অ্যান্ড ইয়োকো)

জেমস্ আহমেদ
গাংনী, মেহেরপুর ।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »