1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

উপজেলা পরিষদ নির্বাচন: মন্ত্রী-এমপির আত্মীয়দের বেশির ভাগই নড়ছেন না

  • সময় সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৬৭ বার দেখা হয়েছে

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজনের মনোনয়নপত্র প্রত্যাহারে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশনা থাকলেও এই নির্দেশনা অনেকে মানছেন না। গতকাল রবিবার পর্যন্ত মন্ত্রী-এমপির আত্মীয়-স্বজনের হাতে গোনা দু-একজন ছাড়া বেশির ভাগই মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। উল্টো তাঁরা নির্বাচন করা নিয়ে অনড় রয়েছেন। প্রথম ধাপের ১৫০টি উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আজ সোমবার।
তবে শেষ দিনে মন্ত্রী-এমপিদের আরো কিছু আত্মীয়-স্বজন মনোনয়নপত্র প্রত্যাহার করবেন বলে জানা গেছে।
এদিকে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গতকাল। সেখানেও মন্ত্রী-এমপির স্বজনরা মনোনয়নপত্র জমা দিয়েছেন। বগুড়ার আদমদীঘি উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য খান মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনের বাবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু মনোনয়নপত্র জমা দিয়েছেন।
নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের শ্যালক লুত্ফুল হাবিব রুবেল। গতকাল দুপুরে নাটোর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখের কাছে এসে প্রার্থী লুত্ফুল হাবিব রুবেলের পক্ষে প্রত্যাহারপত্রটি জমা দেন তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন। প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ।
প্রত্যাহারপত্রে জানানো হয়, ‘আমি মো. লুত্ফুল হাবিব সিংড়া উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪-এ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করি।
কিন্তু ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমার নির্বাচন করা সম্ভব নয়।’
দ্বিতীয় ধাপের নির্বাচনে বগুড়ার আদমদীঘি উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্য খান মুহাম্মদ সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনের বাবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু এবং এমপির বাবার চাচাতো ভাই উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু রেজা খানসহ ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

Thank you for reading this post, don't forget to subscribe!

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »