1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

হ্যান্ডসেট বৈধ না হলে নেটওয়ার্ক বিচ্ছিন্ন করা হবে : বিটিআরসি

  • সময় সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৩৭ বার দেখা হয়েছে

যেকোনো ফোন কেনার আগে আইএমইআই যাচাই করে হ্যান্ডসেটের বৈধতা নিশ্চিত করার জন্য সবাইকে অনুরোধ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। অবৈধ সেলফোন বা মোবাইল ফোন আমদানি রোধ করতে এ উদ্যোগ নিয়েছে বিটিআরসি।

Thank you for reading this post, don't forget to subscribe!

এ ছাড়া গ্রাহকদের মোবাইল ফোন কেনার রসিদ সংগ্রহের জন্যও অনুরোধ করা হয়েছে। বার্তা সংস্থা ইউএনবি এ খবর জানিয়েছে। বিটিআরসির এক নোটিশের মাধ্যমে এ অনুরোধ জানানো হয়েছে।

ফোন কিনতে ইচ্ছুক গ্রাহকরা সংশ্লিষ্ট হ্যান্ডসেট থেকে *#০৬# ডায়াল করে ১৫ অঙ্কের আইএমইআই নম্বর পেতে পারেন।

হ্যান্ডসেটের বৈধতা পরীক্ষা করতে আইএমইআই নম্বরটি (উদাহরণস্বরূপ : কেওয়াইডি ১২৩৪৫৬৭৮৯০১২৩৪৫) ১৬০০২ নম্বরে এসএমএস করতে হবে। একটি ফিরতি এসএমএস ব্যবহারকারীকে জানিয়ে দেবে যে হ্যান্ডসেটটি বৈধভাবে আমদানি করা হয়েছিল কিনা।

ভুয়া বা ক্লোন করা আইএমইআই থাকা মোবাইল ফোন ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেন্টিটি রেজিস্টারের (এনইআইআর) মাধ্যমে শনাক্ত করে নেটওয়ার্ক থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে বলে বিটিআরসি জানিয়েছে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী সংস্থাটি ২০১৮ সালের জানুয়ারি থেকে বৈধভাবে আমদানি করা মোবাইল সেটগুলোর ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি (আইএমইআই) নম্বরের জন্য ইতোমধ্যে একটি ডাটাবেস তৈরি করেছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »