1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি লাভকারি হামীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস কোটাবিরোধী ছাত্র আন্দোলনে থমকে আছে সারাদেশ হত্যাকাণ্ডের শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে যেসব মার্কিন প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীরা ভক্তদের কাঁদিয়ে ফুটবল থেকে বিদায় নিচ্ছেন দি মারিয়া কাল প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন হেপাটাইটিসে আক্রান্ত ৭০ হাজারের বেশি মানুষ পুলিশও মামলা করলো কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বৈঠক সংসদে আইন পাস না করা পর্যন্ত আন্দোলন চলবে রাষ্ট্রপতির জেলায় এসপি হিসেবে দায়িত্ব পেলেন মো. আ. আহাদ

বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার ২০২৩-এ প্রথম পুরস্কারে ভূষিত হলো কোয়ান্টাম ফাউন্ডেশন

  • সময় বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ১৬৭ বার দেখা হয়েছে

বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২৩ ‘শ্রেণি খ’-তে প্রথম পুরস্কার পেল কোয়ান্টাম ফাউন্ডেশন। ৫ জুন ২০২৪ বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিশ্ব পরিবেশ দিবসের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পদক তুলে দেন। কোয়ান্টাম ফাউন্ডেশনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন এ প্রতিষ্ঠানের এগ্রো রিসোর্সের কো-অর্ডিনেটর রাবিয়া নাজরীন।

Thank you for reading this post, don't forget to subscribe!

কোয়ান্টাম ফাউন্ডেশন ১৯৯৮ সাল থেকেই সদস্য ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় বৃক্ষরোপণ করে আসছে বান্দরবানের লামা উপজেলায়। আম, কাঁঠাল, লিচু, লেবু, কলা, আমলকি, জাম্বুরা, কামরাঙা, বরই দিয়ে মিশ্র ফলের বাগানের পাশাপাশি ৮৪ প্রজাতির ফুল, ৩৩ প্রজাতির ঔষধি, মসলা, শোভাবর্ধনকারী এবং বিলুপ্তপ্রায় উদ্ভিদবাগান সৃজন করছে নিয়মিতভাবে। এ বনায়ন এলাকার পরিবেশ ও জীববৈচিত্র্যে ফেলেছে ইতিবাচক প্রভাব। বাংলাদেশের অন্যতম স্বাস্থ্যকর ও প্রকৃতিবান্ধব এই জনপদটি এখন প্রায় হাজার প্রজাতির উদ্ভিদ, ৩০০ প্রজাতির পাখি ও ২০০ প্রজাতির প্রজাপতির নিরাপদ আবাসস্থল।

বৃক্ষরোপণে এ গুরুত্বপূর্ণ অবদানের জন্যে ‘শ্রেণি খ’-তে প্রথম পুরস্কারে ভূষিত করা হয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশনকে। উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, জেলা পরিষদ, পৌরসভা, সিটি কর্পোরেশন, অধিদপ্তর, পরিদপ্তর, সেক্টর, কর্পোরেশন, প্রতিষ্ঠান, এনজিও, ক্লাব, স্বেচ্ছাসেবী সংস্থা ‘খ’ শ্রেণিভুক্ত পুরস্কারের অন্তর্ভুক্ত।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »