1. admin@hostpio.com : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
  2. azmulaziz2021@gmail.com : Emon : Armanul Islam
  3. musa@informationcraft.xyz : musa :
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
মাথাপিছু আয়ে ভারতকে আবারও ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ নারী নিয়োগ ডেনিমে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় বাংলাদেশির নাম নবীজী (স) সবচেয়ে বেশি নিতেন মুখের যত্ন! ইতিহাসে অক্টোবর ১৬ – সমাজসেববক, স্বদেশী আন্দোলনের নেত্রী মনোরমা বসু মাসীমা এর মৃত্যুদিন সৌদি বাদশা ফাহাদ বাংলাদেশের প্রকৌশলী মোহাম্মদ ইব্রাহীমকে “মুহিব্বুল খায়ের” হিসেবে উপাধিতে ভূষিত ইতিহাসে অক্টোবর ১৫ – বিজ্ঞানী ও একাদশ রাষ্ট্রপতি ড. এ পি জে আব্দুল কালাম জন্মগ্রহন করেন ময়মনসিংহে শ্রমিকদের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ফ্রি মেডিকেল ক্যাম্প গুনাহের শাস্তির জন্যে এসে নিয়ে গেল ঝুড়িভরা খেজুর! ইতিহাসে অক্টোবর ১৪ – খ্যাতনামা রবীন্দ্র বিশারদ পুলিনবিহারী সেন এর মৃত্যুদিন

ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ: কালো হয়ে গেল ফেসবুকের লাখ লাখ প্রোফাইল ছবি

  • সময় বুধবার, ৭ অক্টোবর, ২০২০
  • ১৫১ বার দেখা হয়েছে

যৌন নিপীড়ন, হয়রানি ও নির্যাতনের বিরুদ্ধে রাস্তায় প্রতিবাদের পাশাপাশি ইন্টারনেট ব্যবহারকারীরা বিশেষ করে নারীরা ডিজিটাল মাধ্যমেও বিক্ষোভ শুরু করেছে।

প্রতিবাদের অংশ হিসেবে লাখ লাখ ফেসবুক ব্যবহারকারী নারী তাদের প্রোফাইল ছবি কালো করে দিয়েছে এবং নারীর বিরুদ্ধে সহিংসতার ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুকে অনুরূপ কালো ছবি পোস্ট করেছে।

পুরুষ ফেসবুক ব্যবহারকারীও এ প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়েছে।

দেশে ফেসবুক ম্যাসেঞ্জারে ভাইরাল হওয়া এক বার্তায় বলা হয়, ‘নারী ছাড়া বিশ্ব কেমন হতে পারে তা দেখানোর জন্য এ আন্দোলন। আপনার প্রোফাইলের ছবিটি কালো করে দিন, যাতে পুরুষরা ভাবে নারীরা কোথায়? এটি শুধু নারীদের কাছে পাঠান। এটা নারীর প্রতি সহিংতার বিরুদ্ধে প্রতিবাদ।’

সংহতি প্রকাশের লক্ষ্যে এ আন্দোলনটি নারীদের একত্রিত করার ইচ্ছে থেকে শুরু করা করেছে। ফেসবুকে নারীরা অন্য নারীদের প্রতিবাদে যোগ দিতে উৎসাহ দেওয়ার জন্য মেসেজ পাঠিয়ে আসছে।

সম্প্রতি নোয়াখালীর বেগমগঞ্জ ও সিলেটের এমসি কলেজে গৃহবধূর শ্লীলতাহানি এবং সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা বিক্ষোভকে তীব্র করে তুলেছে।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM