1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
সর্বশেষ :
নব নবগঠিত UPVAC-বাংলাদেশ কমান্ড কমিটির দায়িত্বভার গ্রহন উপলক্ষে প্রথম সভা অনুষ্ঠিত UPVAC-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এর বিবৃতি শিক্ষাপ্রতিষ্ঠান-বাড়িতে মারধর, চুল টানা, কান মলাসহ শিশুদের শাস্তি বন্ধ নেই কেন আপনি সফট এবং এনার্জি ড্রিংকস খাবেন না স্যালাইন খাওয়ার ব্যাপারে সতর্ক হোন; নইলে ঘটতে পারে বিপদ ২৮ অক্টোবর ডিএমপির সদস্যরা যে ধৈর্য ও পেশাদারিত্ব দেখিয়েছে তা অনন্য নজির হয়ে থাকবে: প্রাক্তন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে তা পরিস্কার করতে হবে :ওবায়দুল কাদের চল্লিশ পেরোনো একজন মানুষের কী লক্ষ্য হওয়া উচিত? ঋণের ঐতিহাসিক বিবর্তন নিয়ে চমৎকার একটি বই Debt : The First 5000 Years ডেভিড গ্রেবার মোস্তাফিজের নতুন নাম দিলো চেন্নাই

শ্রেণিকক্ষে পুরোদমে পাঠদান শুরু

  • সময় মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২
  • ৬৯৫ বার দেখা হয়েছে

করোনা ভাইরাসের সংক্রমণ কমে যাওয়ায় শ্রেণিকক্ষে পুরোদমে পাঠদান শুরু করেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। অনেক আগেই বিধিনিষেধ উঠিয়ে দিলেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শ্রেণিকক্ষে পাঠদান সীমিত রাখা হয়েছিল; যা আজ থেকে উঠিয়ে নিয়েছে সরকার।

Thank you for reading this post, don't forget to subscribe!

দুই বছর পর প্রাক-প্রাথমিকেও শ্রেণিকক্ষে ক্লাস শুরু হলো।

এর আগে সোমবার (১৪ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ-সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।

এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, করোনা পরিস্থিতির কারণে আমরা এতদিন ক্লাস শুরু করতে পারিনি। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। শিক্ষার্থীদেরও টিকার আওতায় আনা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা কোনো চাপে থাকুক তা আমরা চাই না। তাদের পাঠ মনোযোগের সঙ্গে হওয়া ও আনন্দদায়ক হওয়ার জন্য আমরা কাজ করছি। নতুন কারিকুলামের আলোকে পড়তে পারলে শিক্ষার্থীদের কোচিংয়ে যাওয়া লাগবে না।

মাধ্যমিকে পাঠদান হবে সংক্ষিপ্ত সিলেবাসে এবং এ সিলেবাসের আলোকে বার্ষিক মূল্যায়ন পরীক্ষা হবে।

উল্লেখ্য, কোভিড মহামারির কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতির উন্নতি হলে ২০২১ সালের ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে শুরু করে উচ্চশিক্ষা স্তরের প্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তবে বন্ধ থাকে প্রাক-প্রাথমিক স্তর।

এরপর, চলতি বছরের শুরুতে সংক্রমণ আবারও বেড়ে গেলে ২১ জানুয়ারি থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এক মাস পর (২২ ফেব্রুয়ারি) প্রাথমিক, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং উচ্চশিক্ষা স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে।

 

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »