1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

সেরাম থেকে বাংলাদেশে পৌঁছালো চুক্তির ৫০ লাখ টিকা

  • সময় সোমবার, ২৫ জানুয়ারি, ২০২১
  • ১১১৯ বার দেখা হয়েছে

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কেনা তিন কোটি ডোজ করোনা টিকার প্রথম চালানের ৫০ লাখ ডোজ দেশে এসে পৌঁছেছে। সোমবার সকালে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ ফ্লাইটে ভারতের পুনে থেকে দিল্লি হয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সিরামের ‘এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’ বেক্সিমকো ফার্মার মাধ্যমে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার এই টিকা দেশে এসে পৌঁছালো।

Thank you for reading this post, don't forget to subscribe!

বিমানবন্দরে আগে থেকেই বেক্সিমকোর গাড়ি প্রস্তুত রাখা ছিল। ওই গাড়িতে করে টিকা নিয়ে যাওয়া হয় টঙ্গির বেক্সিমকোর ওয়্যার হাউজে। সেখাসেই সংরক্ষণ করা হবে ভ্যাকসিনগুলো।

গতকাল রাতে সংবাদ সম্মেলনে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন বলেছিলেন, ভ্যাকসিন দেশে আসার পর ল্যাব টেস্টের পর স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী প্রয়োজন মতো দেশের ৬৪ জেলায় পৌঁছে দেয়া হবে।

উল্লেখ্য ভারত সরকার যে দামে ভ্যাকসিন পাচ্ছে বাংলাদেশও ঠিক একই দামে পাচ্ছে উল্লেখ করে পাপন বলেন, চুক্তি অনুযায়ী বাংলাদেশই সবচেয়ে কম দামে ভ্যাকসিন পাচ্ছে।মাত্র
পাঁচ দিন আগেই ভারতের দেওয়া উপহার হিসেবে ২০ লাখ টিকা পেয়েছে বাংলাদেশ। আর সেরাম থেকে ছয় মাসে তিন কোটি টিকা কেনার চুক্তি আছে বেক্সিমকোর। অন্য দিকে কোভ্যাক্স থেকে দেশের ২০ শতাংশ মানুষের জন্য টিকা আসার সম্ভাবনা রয়েছে।করোনা ভাইরাস মোকাবেলায় এর বাইরে আরো টিকা কেনার পরিকল্পনা আছে সরকারের।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »