1. [email protected] : আরএমজি বিডি নিউজ ডেস্ক :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন

১৩ কূটনীতিককে ডেকে সতর্ক করল পররাষ্ট্র মন্ত্রণালয়

  • সময় বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ২৩৯ বার দেখা হয়েছে
ঢাকা-১৭ আসনের উপ নির্বাচনে আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিবৃতি দিয়ে ‘সরকার বিরোধী আচরণ’ করায় ১৩ কূটনীতিককে ডেকে সতর্ক করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, সরকারকে পাশ কাটিয়ে বস্তুনিষ্ঠতা, নিরপেক্ষতা ও পক্ষপাতহীনতা শুধুমাত্র পারস্পারিক সম্পর্কে বিরোধ সৃষ্টি করবে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ ১৩ রাষ্ট্রদূতকে তলব করা হয় পররাষ্ট্র মন্ত্রণালয়ে। সেই আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্ন-উত্তর পর্বে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। বুধবার (২৬ জুলাই) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ১৩ কূটনীতিকের সাথে আলোচনায় বসে পররাষ্ট্র মন্ত্রণালয়।
কূটনীতিকদের নির্বাচনকে পক্ষপাতমূলক দাবি করা বিষয়ে মোঃ শাহরিয়ার আলম বলেন, আমরা তাদের আমাদের বিষয় বুঝিয়ে বলেছি। আমাদের পক্ষ শোনার পর তারা জানিয়েছেন তারা কোনো নেতিবাচক ভঙ্গিতে সমালোচনা করেননি বরং বাংলাদেশের নির্বাচন কার্যক্রম যেন সুষ্ঠু হয় তাতে সাহায্য করার উদ্দেশ্যে তাদের মন্তব্য সামনে রেখেছে।
তিনি বলেন, আমরা আমাদের দেশে নিযুক্ত কূটনীতিকদের আবার স্মরণ করিয়েছি যে ভিয়েনা কনভেনশন অনুযায়ী তাদের প্রথম দায়িত্ব সব ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করা। আমরা সব সময় কূটনীতিকদের গণমাধ্যমের সাথে যোগাযোগ সমর্থন করি। তবে তা যেন কখনও সরকারকে পাশ চাপিয়ে না হয় এই বিষয়ে তাদের সতর্ক করা হয়েছে।
হিরো আলমের ওপর হামলার বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এমন ঘটনা কখনোই কাম্য নয়। ঘটনার দিন সেখানে যারা আইন-শৃঙ্খলার দায়িত্বে ছিলেন তারা তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন এবং আমরা সেই জন্য উপযুক্ত ব্যবস্থা নিয়েছি। কূটনীতিকদের যেন এই বিষয়ে কোনো সন্দেহ না থাকে সেজন্য ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে বিজয়ী মোঃ এ আরাফাত আলোচনার একটি অংশে উপস্থিত ছিলেন। একই সাথে তিনি এই ঘটনার নিন্দা জানিয়েছেন এবং সরকারের কাছে দ্রুত বিচারের দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

এই শাখার আরো সংবাদ পড়ুন
All rights reserved © RMGBDNEWS24.COM
Translate »